হালকা মেহেদি ডিজাইন পিক, ছেলে মেয়ে, বাচ্চাদের নতুন মেহেদীর ছবি

বিয়ে বাড়িসহ বিভিন্ন অনুষ্ঠানে হালকা মেহেদি ডিজাইন ছোট বড় সকলেরই পছন্দ। কারণ অনেকেই হয়তোবা গর্জিয়াস মেহেদী ডিজাইন পছন্দ করেন না, তারা চায়  লেটেস্ট সিম্পল টাইপের নতুন মেহেদির ডিজাইন যা দেখতে হবে সিম্পল এবং অতি সাধারণ।

তো আপনার পছন্দের তালিকায় যদি তুমি সাদামাটা গড়ানা হালকা মেহেদী ডিজাইন হয়ে থাকে তাহলে আমাদের এই সংগ্রহ সম্ভার ও মেহেন্দির নকশা থেকে যে কোন একটি পছন্দ করে আপনার সৌন্দর্যকে দৃষ্টিনন্দিত ও আকর্ষণীয় করতে বাছাই করুন।

হালকা মেহেদি ডিজাইন

Simple হালকা মেহেদি ডিজাইন Photo
Simple হালকা মেহেদি ডিজাইন Photo

প্রথমেই এই ছবিটিতে খেয়াল করুন, হাতের উপরের পিঠে কব্জি থেকে নিয়ে তর্জনী আঙ্গুল পর্যন্ত বাঁকিয়ে যে ডিজাইনটি গিয়েছে। তা সাধারণত দেখতে সুন্দর কিন্তু হালকা মেহেদি ডিজাইন হিসেবে এর তুলনা হয় না।

হাতের তালুতে মেহেদী ডিজাইন

হাতের তালুতে মেহেদী ডিজাইন
হাতের তালুতে মেহেদী ডিজাইন

হাতের তালুর উপর এই মেহেদির নকশাটি ও সেই কবি থেকে নিয়ে তর্জনী আঙ্গুল পর্যন্ত একে বাঁকিয়ে অঙ্কন করা হয়েছে। ছবিতে দেওয়া নকশাটি যতটা না সুন্দর, আপনার সুন্দর হাতের ছোঁয়ায় আরো বেশি প্রস্তরিত হয়ে দৃষ্টিনন্দিত হবে এটার নিশ্চয়তা দিচ্ছি।

মেহেদী ডিজাইন সহজ

মেহেদী ডিজাইন সহজ
মেহেদী ডিজাইন সহজ

উপরিভাগে এই ছোট্ট ফুলের ডিজাইনটি অঙ্কন করতে সহজ এবং তুলনামূলক অনেক কম সময়ে পরিশোধনযোগ্য। সে যাই হোক না কেন, ছোট্ট শিশু ও সোনামণিদের হাতে স্বল্প সময়ে এই হালকা মেহেদি ডিজাইন টি করে দিতে পারেন প্রফুল্লতার সাথে।

নতুন স্টাইলের মেহেদীর ডিজাইন
মেহেদীর ডিজাইন ২০২২
মেহেদীর ডিজাইন লেটেস্ট

সম্পূর্ণ হাত জুড়ে লতা গুল্মের মত অঙ্কিত ওই ডিজাইনটি দেখতে অনেক কঠিন ও কষ্টসাধ্য মনে হলেও; যখন আপনি ডিজাইনটি আসতে যাবেন: তখন আপনি যে কখন মনের হরষে চমৎকারভাবে এ ধরনের হালকা মেহেদি ডিজাইন অঙ্কন করে ফেলবেন; তা শুধুমাত্র আকার শেষেই টের পাবেন।

সহজ মেহেদীর ডিজাইন
সহজ মেহেদীর ডিজাইন photos
সহজ মেহেদীর ডিজাইন photos

ক্রমশ বড় থেকে ছোট পর্যন্ত সর্বমোট চারটি সার্কেল দ্বারা আবদ্ধ এই সহজ মেহেদী ডিজাইন টি ছোট বড় ছেলে এবং মেয়েদের সকলের হাতের পিঠের উপরিভাগে বেশ মানাবে। বিশেষ করে সুন্দর ত্বকের অধিকারীনি রমণী মেয়েদের বা হাতে  এ ধরনের মেহেদির ছোঁয়া বেশ আকর্ষণীয়ভাবে ফুটে উঠবে।

হালকা মেহেদী ডিজাইন ছবি

হালকা মেহেদী ডিজাইন ছবি Nowkshwa
হালকা মেহেদী ডিজাইন ছবি Nowkshwa

লতা পাতার সাথে চাঁদের প্রতীক যেন প্রতিটি মুসলমানের ঈদ আনন্দ কে আবেগ আপলোডসমৃদ্ধ করে তোলায় যথেষ্ট। এ ধরনের হালকা মেহেদি ডিজাইন ছবির নকশা  মুসলিম ছেলে মেয়ে যে কেউ ডান হাতের তালুতে কিংবা  হস্তপৃষ্ঠে ব্যবহার করতে পারেন। আপনি যদি মুসলিম হয়ে থাকেন, তাহলে এই স্টাইলের মেহেন্দি নকশা ডান হাতে ব্যবহার করার জন্য গুরোত্বরুপ করা হলো।

নতুন মেহেদীর ডিজাইন

নতুন মেহেদীর ডিজাইন pic
নতুন মেহেদীর ডিজাইন pic

ময়ূরী ইস্টাইলের এই মেহেন্দি নকশাটি মেয়েদের হাতের কব্জিতে ও মধ্যভাগে বেশ মানাবে। আপনি যদি সুন্দরী ত্বকের অধিকারীনি হয়ে থাকেন; তাহলে হাতের ঠিক মাঝখানের মাংসের উপরে নরম জায়গায় এই ময়ূরী ডিজাইনটি ব্যাস লাইটের বিকল্প হিসেবে ব্যবহার করতে পারেন।

মেহেদীর ডিজাইন Trending Now
মেহেদীর ডিজাইন 2022 photo
মেহেদীর ডিজাইন Trending photo

ট্যাটুপ্রেমীদের জন্য একটু ভিন্ন রকমের হালকা মেহেদি ডিজাইন ট্যাটু দিলাম; যা আপনার হাতের উপরিভাগ কিংবা পৃষ্ঠে ইউজ করতে পারেন। আপনার ত্বকের কালার ফর্সা কিংবা শ্যামলা হোক না কেন, উভয়ই  রং এর ত্বকে এই ট্যাটু ডিজাইন টি এক অনন্য সৃষ্টি মুখর হয়ে উঠবে।

সিম্পল মেহেদীর ডিজাইন

সিম্পল মেহেদীর ডিজাইন butterfly
সিম্পল মেহেদীর ডিজাইন butterfly

হাতের এপিঠ কিংবা ওপিঠ উভয়পৃষ্ঠে যে কারো ত্বকের সাথে অর্ধ প্রজাপতির এই সিম্পল মেহেদি ডিজাইন টি চমৎকারভাবে মানানসই হবে। বাটারফ্লাই মেহেন্দি নকশাটি আপনার ডান কিংবা বা হাতের যেকোনো অথবা উভয়টিতে ব্যবহার করতে পারবেন। এটি অংকন করা যেমনি সহজ তেমনি অনেক সময় স্বল্পতার মাঝেই আট করার সুযোগ মিলবে।

মেহেদীর ডিজাইন সহজ

মেহেদীর ডিজাইন সহজ Young girl
মেহেদীর ডিজাইন সহজ Young girl

তিন রেখা বিশিষ্ট ফুলপাতার সাথে অঙ্কিত এই মেহেদির ডিজাইনটি মোটা মেয়েদের জন্য দৃষ্টিনন্দিত হবে। আপনার স্বাস্থ্য যদি মোটামুটি মিডিয়াম লেভেল বা হালকা দৃষ্টপুষ্ট ঘরানার হয়ে থাকে; তাহলে ফর্সা হাতে এই মেহেদির ডিজাইনটি চমৎকার মানাবে। শ্যামলা বর্ণের ডান কিংবা বাঁ হাতের তালুতে পরিপাটি ভাবে আঁকতে পারেন এই নকশাটি; আশা করি মোটামুটি ভালই মানাবে।

নববর্ষের মেহেদীর ডিজাইন
২০২২ সালের মেহেদীর ডিজাইন pictur
নতুন বছরের মেহেদীর ডিজাইন pictur

মালা বর্ণের এই পরিপাটি মেন্দি ডিজাইনটি ছোট বড়, চিকন ও মোটা যে কোন মেয়ের হাতে ভীষণভাবে সুন্দর লাগবে। আপনার প্রিয়জনকে খুশি করতে বা বিবাহ উপলক্ষে অথবা যে কোন অনুষ্ঠান আয়োজনে মালা বৈশিষ্ট্যপূর্ণ নববর্ষের মেহেদীর ডিজাইনটি আজ হাতে আঁকুন।

নতুন মেহেদির ডিজাইন

নতুন মেহেদির ডিজাইন For Little baby
নতুন মেহেদির ডিজাইন For Little baby

যদিও এটি বাচ্চাদের হাতের তালুর মেহেদির ডিজাইন এর  তালিকায় রেখেছি। তবে ছোট বড় যে কেউ চাইলেই এই নকশাটি নিজের মনের মতো করে মাধুর্য মিশিয়ে ব্যবহার করতে পারেন। তবে ছোট ও বাচ্চা মেয়েদেরকে এই ডিজাইনটিতে চমৎকার নান্দনিক লাগবে।

মেহেদির ডিজাইন পিক

মেহেদির ডিজাইন পিক Latest
মেহেদির ডিজাইন পিক Latest

অর্ধ ময়ূরফুল ও লতা বিশিষ্ট মেহেন্দির নকশাটি সাধারণত যে কোন অনুষ্ঠানে কমন ভাবে পড়তে পারেন। তবে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান যেমন: পূজা পার্বণ, ঈদ উৎসব সহ নানারকম আয়োজন উপলক্ষে সাদামাটা এই হালকা মেহেদি ডিজাইন আপনার হাতের ছোঁয়াকে রঙিন স্পর্শে আলোকিত করবে।

হালকা মেহেদির ডিজাইন

হালকা মেহেদির ডিজাইন
হালকা মেহেদির ডিজাইন

হাতের পাশ থেকে তর্জনী আঙ্গুল পর্যন্ত স্বর্ব আকৃতির এই সাধারণ স্টাইলের মেহেদির নকশা কম বয়সি এবং মধ্যবয়সী নারীদের হাতে বেশ মানানসই হবে। সর্বোচ্চ ৪০ ঊর্ধ্ব বয়স্ক মহিলাদের হাতেও এই ডিজাইনটি সুন্দরভাবে ফুটে উঠবে। 

মেহেদির ডিজাইন এর ছবি

মেহেদির ডিজাইন এর ছবি
মেহেদির ডিজাইন এর ছবি

নেলপালিশের সাথে ঝাকানাকা স্টাইলের এই মেহেদির ডিজাইনের ছবি টি যেমন ফুটে উঠেছে। তেমনি কালো, শ্যামলা এবং সুন্দরী বর্ণের ত্বকের অধিকারী ছেলে এবং মেয়ে সকলের জন্য এই ডিজাইনটি পারফেক্ট। তবে পুরুষের চাইতে মহিলাদের হাতে মেহেদির নকশাগুলো সবচাইতে বেশি ফুটে উঠে, তা আমরা কম বেশি সকলেই জানি। সুতরাং আপনি যদি একজন রমণীকন্যা হয়ে থাকেন; তাহলে এই মেহেদির নকশাটি একবার হলো নিজের হাতে অঙ্কন করে দেখবেন! আশা করি বেশ মানাবে আপনাকে।

পরিশেষে,

যাইহোক প্রেয়সী/ প্রেয়সিনী বন্ধু আমার! আমাদের এই সংগৃহীত হালকা মেহেদী ডিজাইন ছবিগুলো আপনার কাছে কি রকম লেগেছে, তা কমেন্ট বক্সে মন্তব্য করুন।  সিম্পল মেহেদি ডিজাইন এর  পিকচার গুলো ভবিষ্যতের জন্য সংগ্রহ করতে আপনার সোশ্যাল মিডিয়ার টাইম লাইনে শেয়ার করে রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *