দূর্গা পূজা মেহেদি ডিজাইন 2023 (Durga Puja Mehndi Designs)

পূজা মেহেদি ডিজাইন (Puja Mehndi Designs Photos): আসছে সপ্তমী থেকে মহান দশমী পর্যন্ত মা দুর্গার অবতরণিকা। আসন্ন হিন্দু সমাজের ধর্মীয় উৎসবে সাজসজ্জা উপলক্ষে নির্বাচিত পূজা মেহেদী ডিজাইন ছবি নিয়েই আজকের আয়োজন। তো চলুন এক নজরে দেখে আসি লেটেস্ট দুর্গাপূজা মেহেদী ডিজাইনের সিম্পল আইডিয়া সম্বলিত পিকচার সামগ্রী –

পূজা মেহেদী ডিজাইন

হাতের পিছনের পূজা মেহেদী ডিজাইন
হাতের পিছনের পূজা মেহেদী ডিজাইন

হাতের উপরের পার্টের একটি চমৎকার Design। যা আপনি খুব সহজেই অঙ্কন করতে সক্ষম হবেন। এই ডিজাইনটি ফর্সা কিংবা শ্যামলা এবং গোল হাতে খুব ভালো মানাবে। এটির মধ্যে চেক আর্ট টি এবং হাতের মাঝখানে যে ফুলটি রয়েছে তা নিশ্চয়ই আপনার হাতকে আরো বেশি ফুটিয়ে তুলবে।

নিউ পূজা মেহেদী ডিজাইন
নিউ পূজা মেহেদী ডিজাইন

এটি অঙ্কন করতে মোটামুটি সহজ। আসন্ন puja”য় আপনার হাতে আর্ট করে, রাঙিয়ে তুলতে পারেন নিজের মনকে। সরল এই ডিজাইনটির মাঝে মা দূর্গার মুখ-খানি দেখতে অপরূপ লাগছে। অবশ্য হাতের মধ্যমা আঙুলে যেই নকশাটি করা হয়েছে, সেটাও খুব ভালো মানিয়েছে ।

স্পেশাল পূজা মেহেদী ডিজাইন
স্পেশাল puja mehndi design

পূজা উপলক্ষ্যে চেক Mehndi Design টি অনন্য প্যাটানযুক্ত। যা চিকন এবং ফর্সা হাতে খুবই ভালো মানাবে। এটি এমন একটি সহজ আর্ট যা আপনি নিমিষেই আকতে পারবেন । এখানে চেকের মধ্যে ফুলের সমাহার যেনো হাতটিকে আকর্ষণীয় করে তুলেছে।

Latest Durga Puja Mehndi Design

ব্যাক হ্যান্ড লেটেস্ট দূর্গা পূজা মেহেদি ডিজাইন ২০২৩
ব্যাক হ্যান্ড লেটেস্ট দূর্গাপূজা মেন্দি ডিজাইন

হাতের উপরের সাইটের চমৎকার ডিজাইনটি দেখতে ছোট-খাটো মনে হলেও, এর মধ্যে সূহ্ম অনেক pattern রয়েছে। যাহোক নতুন এই নকশাটি গোলগাল ফর্সা কিংবা শ্যামলা বর্নের যেকারো হাতে খুবই দারুণ মানাবে।

নতুন লেটেস্ট দূর্গা পূজা মেহেদি ডিজাইন
নতুন লেটেস্ট দূর্গা পূজা মেহেদি ডিজাইন

লেটেস্ট durga puja mehendi design টি চিকন, ফর্সা, শ্যামলা কিংবা গোল-গাল মোটা হাতে বেশ মানাবে। ছবিটিতে গোল রাউন্ড এর ভিতরে রয়েছে মা দূর্গার মুখ খানা। এবং নিচের দিকে রয়েছে সিম্পল রেখা, মধ্যমা আঙুলে রয়েছে হালকা-পাতলা কারুকাজ।

স্পেশাল লেটেস্ট দূর্গা পূজা মেহেদি ডিজাইন ২০২৩
স্পেশাল লেটেস্ট দূর্গা পূজা মেহেদির ডিজাইন

এটি হলো হাতের উপরের পীঠের অসাধারণ ফুল হ্যান্ড মেহেদি ডিজাইন। যা আপনার হাতকে করে তুলবে চমৎকার সুন্দর। ডিজাইনটি দেখতে যেমন সুন্দর আঁকতে তেমনি সহজ। এই নকশাটির আঙুলের আর্টগুলোও খুবই অসাধারণ, যা মোটা গোল-গাল এবং ফর্সা হাতে দারুন লাগবে। 

মা দুগ্গা মেহেদী ডিজাইন

নিউ স্টাইলিশ মা দূগ্গা মেহেদী ডিজাইন
নিউ স্টাইলিশ মা দূগ্গা মেহেদীর ডিজাইন

এ ডিজাইনটিও বেশ অসাধারণ। যা এই পূজায় আপনাকে করে তুলবে আরো আর্কষনীয়। আর্টটি তুলনামূলক ভাবে একটু কঠিন হলেও খুবই সুন্দর। যে কোনো বর্ণের ত্বক বিশিষ্ট্য হাতে ডিজাইনটি ফুটে উঠবে। 

ট্যাটু মা দুগ্গা মেহেদী ডিজাইন
ট্যাটু মা দুগ্গা মেহেদী ডিজাইন

মেহেদির কারুকাজটির মধ্যে মা দূর্গার মাথায় রয়েছে অপরুপ তাজ । গলায় এবং কানে আছে অলংকারের ডিজাইন। অনেক গুলো ক্ষুদ্র প্যাটার্ন দ্বারা নকশাটি সম্পন্ন হয়েছে। পুরো আর্টটি দেখলে মনে হয় স্বয়ং মা দূর্গাই বুঝি অবস্থান করেছেন। 

সহজ মা দুগ্গা মেহেদী ডিজাইন
সহজ মা দুগ্গা মেহেদী ডিজাইন

মা কে সুন্দর ভাবে সাজিয়ে, বিভিন্ন গহনা পড়িয়ে, মেহেদির মাধ্যমে নকশা করা হয়েছে।  আর্টটি সাধারণ হলেও এতে স্পষ্ট মায়ের প্রতি ভক্তের ভালোবাসা উজ্জিবিত হয়েছে।

দূর্গা পূজা উপলক্ষ্যে Mehndi Design
দূর্গা পূজা উপলক্ষ্যে অসাধারণ মেহেদী ডিজাইন
দূর্গা পূজা উপলক্ষ্যে অসাধারণ মেহেদী ডিজাইন

হাতের উপরে দেয়া নকশাটি আসন্ন পূজোয় আপনার হাতকে রাঙিয়ে দিবে। ফলে মন্দিরে কিংবা প্যানডেলে আনন্দের সহিত সব কিছু উপভোগ করতে পারবেন সারাক্ষণ । ডিজাইনটিতে প্রতিটা আঙুলে ছোট করে কোড করা হয়েছে। তাছাড়া পুরো প্যাটার্ন জুড়ে রয়েছে লাভ স্টাইলের ফুল এবং পাপড়ি।

দূর্গা পূজা উপলক্ষ্যে নিউ মেহেদী ডিজাইন
দূর্গা পূজা উপলক্ষ্যে new mehendi design

দূর্গাপূজা মেহেদির ডিজাইনটি এতোটাই সুন্দর হয়েছে যে, যেনো মা দূর্গা নিজেই অবস্থান করেছে। পিকচারটিতে মা” সিতাহার এবং মাথার মুকুট পড়ে অসাধার দৃষ্টিতে তাকিয়ে আছে। সব মিলিয়ে নকশাটির সবগুলো আঙ্গুলে একই রকম প্যাটান দ্বারা সিমাবদ্ধ আছে।

দূর্গা পূজা উপলক্ষ্যে সিম্পল মেহেদী ডিজাইন
দূর্গা পূজা উপলক্ষ্যে সিম্পল মেহেদী ডিজাইন

দূর্গা পূজা উপলক্ষ্যে সিম্পল মেহেদির নকশাটি অনেক কম সময়ে আপনার হাতে আর্ট করতে পারবেন। কারণ ডিজাইনটিতে অঙ্কনের তেমন কোনো ঝামেলা নেই।

পূজা মেহেদি ডিজাইন
স্পেশাল পূজা মেহেদি ডিজাইন
Special Puja mehndi design

অসংখ্য কারুকাজ নিয়ে গঠিত বৃত্তাকার মেহেদির ডিজাইনটি অতুলনীয়। নকশাটি দেখতে অনেকটাই আলপনার মতো। মোটা মানুষের হাতে অপুর্ব লাগবে।

বিউটিফুল পূজা মেহেদি ডিজাইন
Beautiful Pooja Mehndi Designs

হাতের বেক সাইডের মেহেদির নকশাটি অস্থির ! তিনটি ফুলের কারণে ডিজাইনটিকে আরও দারুণ লাগছে। আঙুল গুলোতে  একই রকম প্যাটার্ন আছে।

ফ্রন্ট হ্যান্ড পূজা মেহেদি ডিজাইন
Front Hand Pooja Mehndi Designs

স্টাইলিশ মেহেদির ডিজাইটির দিকে তাকাতেই চালতা ফুলের দিকে চোঁখ চলে যায়।  চালতাফুলের প্রভাবে নকশাটি আকস্মিক সৌন্দর্যে রুপান্তরিত হয়েছে। যদিও ক্ষুদ্রাতি ক্ষুদ্র অনেক প্যাটার্ন রয়েছে।

সিম্পল পূজা মেহেদি ডিজাইন

সাধারণ সিম্পল পূজা মেহেদি ডিজাইন
সাধারণ সিম্পল পূজা মেহেদি ডিজাইন

হালকা প্যাটার্ন দিয়ে নকশাটি প্রস্তুত করা হয়েছে। হাতের কব্জি থেকে নিয়ে তালুর মধ্যে তিনটিফুলের কারুকাজ আছে এবং আঙ্গুল গুলোর মধ্যে উপরে নিচে তিনটি করে পাপড়ি রয়েছে।

হেন্না সিম্পল পূজা মেহেদি ডিজাইনি
হেন্না সিম্পল পূজা মেহেদি ডিজাইনি

শুধু লাভ এবং সহজ কিছু প্যাটার্ন নিয়ে নকশাটি সম্পন্ন। ডিজাইনটি সিম্পল হলেও অনেক নাইস, ইয়োং মেয়েদের হাতে অত্যাধিক ভাল মানাবে।

স্পেশাল সিম্পল পূজা মেহেদি ডিজাইন
স্পেশাল সিম্পল পূজা মেহেদি ডিজাইন

নকশাটি সিম্পল কিন্তু পুজোয় আপনার আনন্দকে আরও বাড়িয়ে তুলবে। বিশেষ করে চিকন মেয়েদের পাতলা হাতে ডিজাইনটি মানাবে। ডিজাইনটির মধ্যে প্রথমে এবং শেষে তিনটি ফুল একসাথে রয়েছে। মাঝখানে ফুলের সাথে লাগিয়ে বৃত্ত দেয়া হয়েছে।

দুর্গা পুজা হাতের মেহেদী ডিজাইন

ইজি দূর্গা পূজা হাতের মেহেদী ডিজাইন
ইজি দূর্গা পূজা হাতের মেহেদী ডিজাইন

দূর্গা পুজার হাতের মেহেদির ডিজাইনটি একেবারে ইজি। যেটা আপনি একে ফেলতে পারেন একনিমিষে, সহজ কিছু প্যাটার্ন নিয়েই নকশাটি সম্পাদিত। হাতের তালুতে রয়েছে ভিন্ন ধরনের একাধিক ফুল এবং সেই সাথে কব্জির বাহিরে সামান্য কিছু কারুকাজ।

সুন্দর দূর্গা পূজা হাতের মেহেদী ডিজাইন
সুন্দর দূর্গা পূজা হাতের মেহেদী ডিজাইন

হাতের ফ্রন্ট সাইটের সম্পূর্ন মেহেদির নকশাটিতে ঘন প্যাটার্নের সমাহার। কব্জি থেকে আঙুল পর্যন্ত লতা আকৃতির ডিজাইন এবং কনুই থেকে নিয়ে কব্জির মধ্যে জটিল রেখায় ভরপুর।

নাইস দূর্গা পূজা হাতের মেহেদী ডিজাইন
নাইস দূর্গা পূজা হাতের মেহেদী ডিজাইন

মর্ডান যূগের মেয়েদের জন্য পূজা উপলক্ষ্যে হাতের মেহেদির কারুকাজটি সিম্পলের মধ্যে পারফেক্ট।

রিলেটেড: ১০০+ নতুন মেহেদী ডিজাইন ছবি দেখুন

একজন ফ্যাশন প্রিয় মানুষ হিসেবে আমাদের সংগৃহীত উপরের দুর্গা পূজা মেহেদি ডিজাইন ফটোগুলোর  মধ্য হতে কোনটি আপনার কাছে সবচেয়ে সেরা ও পছন্দের মনে হয়েছে, তা মন্তব্য করলে আন্তরিকভাবে খুশি হব। সিম্পল পূজা মেহেদি ডিজাইন টি আপনার সোশ্যাল মিডিয়ার প্রোফাইলে শেয়ার করে বন্ধুদেরকেও আকর্ষণীয় ও দৃষ্টিনন্দনীয় ফ্যাশনের প্রতি লাইফ স্টাইল গঠনে আগ্রহী করে তুলুন। Happy Mehndi in Puja Festival!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *