সেরা ১০টি নতুন মেহেদি ডিজাইন নকশা আইডিয়া দেখুন

আপনাদের পছন্দ অনুযায়ী নতুন মেহেদি ডিজাইন ছবি ও বেশ কিছু নকশার আইডিয়া নিয়ে এই পর্বের বিশেষ লাইফস্টাইল ফিচারের আয়োজন করা হলো। এছাড়াও এখানে এমন কিছু নতুন সহজ মেহেদি ডিজাইন পিকচার সংগ্রহ করেছি, যা আপনি বিয়ে-শাদী ও ঈদ উপলক্ষে ছাড়াও যে কোন অনুষ্ঠানে পড়তে পারবেন। চলুন সুন্দর মেহেদী ডিজান পিক গুলো দেখা যাক – 

নতুন মেহেদি ডিজাইন

নতুন মেহেদি ডিজাইন ছবি
নতুন মেহেদি ডিজাইন ছবি

আমি এখানে আপনার জন্য একটি সহজ ময়ূরের নতুন মেহেদি ডিজাইন ছবি দিলাম, যেটি ট্রেন্ডয়ে রয়েছে। আপনি যদি মেন্দির আর্ট করতে না জানেন, তাহলে আমাদের নকশাটি দেখে দেখে হুবুহু অঙ্কন করুন। ময়ূর আকৃতির বৈশিষ্ট্যপূর্ণ ডিজাইনটি হাতের তালুতে বা পিঠে সমানভাবে ব্যবহার করতে পারবেন, দুনো পার্শ্বেই ভাল মানাবে।

হাতের পিঠের নতুন মেহেদী ডিজাইন ছবি
হাতের পিঠের নতুন মেহেদী ডিজাইন ছবি

লোটাস ফুলের আরবি স্টাইলিশ হাতের ব্যাক সাইডের নতুন মেহেদী ডিজাইন ছবিটির সাথে মিল রেখে আপনার উভয় হাতে রাঙিয়ে তুলুন; এবং স্বপ্নের ফ্যাশন স্টাইলে নিজেকে অনন্য রূপে আবিস্কার করুন। 

মেহেদি ডিজাইন নতুন
মেহেদি ডিজাইন নতুন

মেহেদির এই নতুন ডিজাইনটিতে হাতের তালুতে একটি গোলাপ ফুলের পাশাপাশি আলপনা ডিজাইনের মত চিত্র আঁকা হয়েছে। এর সাথে  বৃদ্ধাঙ্গুল থেকে কনিষ্ঠা আঙ্গুলি পর্যন্ত সবগুলোতেই ক্ষুদ্রাকৃতির তরুলতা বিশিষ্ট প্রাচীনতম শেড দিয়ে বিবাহ অনুষ্ঠান উপলক্ষে যুৎসই করা হয়েছে। এটি বড় থেকে ছোট যেকোন বয়সী কিউট মেয়েদের দৃষ্টিনন্দনে যথেষ্ঠ।

জেনে নিনঃ মেহেদির রং গাঢ় করার উপায় ও সেরা ৭ টি টিপস

মেহেদির নতুন ডিজাইন
মেহেদির নতুন ডিজাইন

যদিও  ঘূর্ণায়মান পাতা সহ প্রাকৃতিক ও ঐতিহ্যবাহী নকশার উপর ভিত্তি করে এই ডিজাইনটি হাতের ব্যাক সাইডে চিত্রায়ন করা হয়েছে, তবে আপনি চাইলে হাতের তালুতেও সমানভাবে আঁকতে পারেন। খয়েরি রংয়ের শাড়ি ব্লাউজের সাথে কাবেরী কোণ মেন্দির  সাহায্যে এটি অংকন করার পর, পানি দিয়ে ভালোমতো হাত ধুয়ে নিন। এরপর ব্রেসলাইট বা চেইন বিশিষ্ট হাতঘড়ি পড়ে দেখুন; আপনাকে দারুন কিউট আর রোমান্টিক লাগবে। 

নতুন সহজ মেহেদি ডিজাইন

নতুন সহজ মেহেদি ডিজাইন পিক
নতুন সহজ মেহেদি ডিজাইন পিক

হাতের কব্জি থেকে নিয়ে মধ্যমাঙ্গুলের মাথা পর্যন্ত বক্ররেখা আকৃতির ফ্লোরাল নতুন মেহেদি ডিজাইন ছবিটিতে দেখতে যেমন সহজ মনে হয়, আঁকতে গেলে অতটা সহজ হবে না। তবে দক্ষতার নিপুনশৈলী ও সৃজনশীল  প্রচেষ্টায় মিডিয়াম দেহবিশিষ্ট যেকোনো মহিলাদের জন্য এটি আর্ট করা মোটেও কঠিন নয়। তো  আর দেরি কেন? মমতাজ বা শাহাজাদী, অথবা আপনি চাইলে এলিট মেহেদির মাধ্যমেও এক বৈঠকে হাতের নিপুণতাকে রাঙিয়ে তুলতে পারেন। 

মেহেদী ডিজাইন পিকচার ছবি
মেহেদী ডিজাইন পিকচার ছবি

সিম্পল ডিজাইন টি তে গোলাপ ফুলের সাথে মোরগের ঝুটি ও ধানের শীষের মতো তরুলতা বেশ কিছু রেখা ও নকশা রয়েছে। এটি আমি ঢাকা মেডিকেল কলেজের একজন নার্স আপুর হাতে দেখেছিলাম, সত্যিই আমাকে বিমোহিত করেছিল। বলতে পারেন সাদা পূরণের সাথে ব্রেসলেট বিশিষ্ট দেখেন মেহেদির ডিজাইন অংকন করা; আইডিয়াটা মোটেও মন্দ নয়।

মেহেদীর নতুন ডিজাইন

মেহেদীর নতুন ডিজাইন ছবি
মেহেদীর নতুন ডিজাইন ছবি

মেহেদি পাতার ঐতিহ্যবাহী নকশা সহ গাঁন্ধা ফুলের শেপ বিশিষ্ট নতুন আইডিয়াটি ভারত-বাংলাদেশসহ উপমহাদেশের অনেক অঞ্চলেই জনপ্রিয়তার শীর্ষে ট্রেন্ড হচ্ছে। তো নতুন প্রবণতা থেকে আপনি কেন পিছিয়ে পড়বেন! ম্যাচের বা দিয়াশলাইয়েল কাঠির মাধ্যমে শাহাদাৎ আঙ্গুলসহ অন্যন্য অঙ্গে মেহেদি পাতার ছোট খুপরি শেপ তৈরি করার পাশাপাশি বাজার থেকে কিনতে পাওয়া যায় এরকম কোণা মোখের সাহায্যে ফুলের ডিজাইনটি চটপটে এঁকে ফেলুন।

মেহেদীর ডিজান
মেহেদীর ডিজান

মেহেদি পাতা দিয়ে ৯০ দশকের মেয়েরা খুব সুন্দর করে এ ধরনের নকশাগুলো আর্ট করতো। আপনিও যদি এই ডিজাইনটি নিজের হাতে রাঙিয়ে তুলতে চান, তাহলে একটি শালার ঝাড়ু থেকে সামান্য অংশ ভেঙে নিন  অথবা দিয়াশলাইয়ের কাঠি নিয়ে খুবই সুক্ষভাবে আঁকুন। 

মেহেদীর ডিজাইন নতুন
মেহেদীর ডিজাইন নতুন

ইন্ডিয়ার অনেক প্রদেশে এটি Mandala Design হিসেবে পরিচিতি থাকলেও, ওপারের বাংলা অর্থাৎ কলকাতা এবং বাংলাদেশের আঞ্চলিক জনমানবের কাছে আধুনিক মেন্দি (কাবেরি মেহেদি ডিজাইন) হিসেবে এটি স্বীকৃত।

সুপ্রিয়/প্রিয়া! আমাদের সংগৃহীত নতুন মেহেদি ডিজাইন ছবি ও নকশার আইডিয়া থেকে কোনটি আপনার কাছে সেরা বলে মনে হয়েছে, এবং এই ডিজাইনগুলো  সম্পর্কিত কোন মতামত থাকলে কমেন্ট করে জানাবেন। হ্যাপি মেহেন্দি ডে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *