সেরা ২০+ সিম্পল মেহেদি ডিজাইন ফটো কালেকশন

হরহামেশা জটিল ফ্যাশনের ভিড়ে সিম্পল মেহেদি ডিজাইন যাদের পছন্দের তালিকায় রয়েছে, তাদের জন্যই মূলত আমাদের এই সিম্পল মেহেদির নতুন কিছু নকশা সংগ্রহের আয়োজন করার প্রয়াস মাত্র। অর্থাৎ আপনি যদি জটিল এবং এরাবিয়ান প্যাটার্নের সূক্ষ্ম মেহেদীর ডিজাইনে স্বস্তিবোধ না করেন; তাহলে অতি সাধারনের মধ্যে সাদামাটা এই মেহেদির নকশা থেকে ডিজাইনের পছন্দসই আইডিয়া পেতে নিচের ছবিগুলো দেখুন।

সিম্পল মেহেদি ডিজাইন

Easy সিম্পল মেহেদি ডিজাইন
Easy সিম্পল মেহেদি ডিজাইন

ডিজাইনটি হালকার মধ্যে হলেও খুব আকর্ষনীয়। ঘড়ির মতো আলপনা করে,  কব্জির থেকেই নকশাটি শুরু হয়েছে। এরপর ঢেউ এর মতো করে মেহেদি দিয়ে দাগ টানা হয়েছে এবং এর ভিতরের দিকে কোড এর মাঝে চারদিক থেকে ফোটা দেয়া হয়েছে। আর বাহিরের দিকে একই ফুল বার বার আর্ট করা হয়েছে। আঙুল গুলোতে এক ধরনের ডিজাইনই অংকন করা আছে।

New সিম্পল মেহেদি ডিজাইন
New সিম্পল মেহেদি ডিজাইন

নতুন সিম্পল মেহেদি ডিজাইন টি দেখতে কঠিন মনে হলেও ডিজাইনটি অনেক সহজ। এখানে কারুকাজের মধ্যে বেশির ভাগ হলো ডট চিহ্ন। নকশাটি বেছ দিয়ে শুরু হয়েছে, যেখানে রয়েছে বিন্দুর সমাহার। এবং মাঝ বরাবরের দিকে রয়েছে তিনটি ফুল। ফলে কারুকাজটি আরো ফুটে উঠেছে। মেহেদির design টি যেকোনো হাতে দিলে স্মার্ট লাগবে।

সিম্পল মেহেদি ডিজাইন ২০২১

Stylish সিম্পল মেহেদি ডিজাইন ২০২১
Stylish সিম্পল মেহেদি ডিজাইন ২০২১

সিম্পলের মধ্যে নকশাটি অস্থির! সাধারণত স্কুল কিংবা কলেজের মেয়েদের হাতে এই ধরনের মেহেদির ডিজাইন ভালো লাগে। তবে এই ডিজাইনটি যেকোন অনুষ্ঠান উপলক্ষে যে কারো হাতে মানাবে। 

Rose সিম্পল মেহেদি ডিজাইন ২০২১
Rose সিম্পল মেহেদি ডিজাইন ২০২১

নকশাটি এতটাই পছন্দনীয় যে, দেখলেই মন চায় হাতে আর্ট করতে! ডিজাইনটিতে বেশি ব্যবহার করা হয়েছে গোলাপ ফুল। ফুল জিনিসটা আমি অনেক ভালোবাসি আপনিও হয়তো লাইক করেন। মেন্দির এই কারুকাজটি গোলগাল, ফর্সা কিংবা শ্যামলা হাতে অধিক সুন্দর লাগবে।

সিম্পল মেহেদি ডিজাইন ২০২২

Best সিম্পল মেহেদি ডিজাইন ২০২২
Best সিম্পল মেহেদি ডিজাইন ২০২২

নকশাটি সিম্পলের মধ্যে বেস্ট! আপনি চাইলে একদম কম সময়ে ডিজাইনটি আঁকতে পারবেন। বর্তমানে এই ধরনের মেহেদির ডিজাইন খুবই প্রচলিত। Naksha টিতে মাঝখানে একটা ফুল এবং ঘন প্যার্টানে রাউন্ড আকৃতির মতো করে পাতা দেয়া হয়েছে। আর দুই দিকে লতার মতো কারুকাজ রয়েছে। 

Latest সিম্পল মেহেদি ডিজাইন ২০২২
Latest সিম্পল মেহেদি ডিজাইন ২০২২

আপনি যদি ফ্যাশন স্টাইলিশ মেয়ে হয়ে থাকেন, তবে সিম্পল মেহেদি ডিজাইন নকশাটি আপনার জন্য। চারটা চতুর্ভুজ এর  ভিতরে লতার মতো করে প্যাটার্ন দিয়ে ডিজাইনটি সম্পন্ন করা হয়েছে। 

সহজ মেহেদী ডিজাইন ছবি
Mandala সহজ মেহেদী ডিজাইন ছবি
Mandala সহজ মেহেদী ডিজাইন ছবি

মানডালা মেহেদির নকশাটি অনেক নাইস। বিয়ে বাড়ির কনের হাতেও ডিজাইনটি অধিক ভাল লাগবে। সিম্পলের মধ্যে সহজ হলেও naksha টি পাগল করার মতো সুন্দর। সব ধরণের অনুষ্ঠানে আপনার হাতে এভাবে মেহেদি পড়তে পারেন। আশা করি সবাই পছন্দ করবে।

Back side সহজ মেহেদী ডিজাইন ছবি
Back side সহজ মেহেদী ডিজাইন ছবি

হাতের উপরের পিঠের কব্জির থেকে নকশাটি স্টার্ট করা হয়েছে। ডিজাইনটিতে দুইটি ফুল আছে,  এবং এর সাথে ক্ষুদ্রাতি-ক্ষুদ্র অনেক প্যাটার্ন রয়েছে। এই ধরণের আলপনা সব প্রকার অনুষ্ঠানের জন্য পারফেক্ট।

সিম্পল মেহেদী ডিজাইন
Minimal সিম্পল মেহেদী ডিজাইন
Minimal সিম্পল মেহেদী ডিজাইন

মিনিমাল মেহেদির ডিজাইনটি একেবারেই সাধারণ কিন্তু চমৎকার! এই রকমের design আপনি সব সময় হাতে পড়তে পারেন। এতে করে আপনার হাতখানা দেখতে অন্য রকম ভালো লাগবে।

Square arabic সিম্পল মেহেদী ডিজাইন
Square arabic সিম্পল মেহেদী ডিজাইন

আলপনার মতো করে নকশাটি সম্পাদিত হয়েছে। ডিজাইনটিতে মোট ছয়টি চতুর্ভুজ আকৃতির লেয়ার নেয়া হয়েছে, এবং এগুলোর বাহিরে সুন্দর করে naksha করা হয়েছে। চিকন মেয়েদের হাতে এভাবে মেহেদি আর্ট করলে অপূর্ব লাগবে।

সিম্পল মেহেদি ডিজাইন ফটো

Trendy bracelet সিম্পল মেহেদি ডিজাইন ফটো
Trendy bracelet সিম্পল মেহেদি ডিজাইন ফটো

ব্রেসলেট মেহেদির ডিজাইনটি ইদানিং খুবই ট্রেন্ডিং -এ রয়েছে। পড়াশোনা করে এমন কিশোরীরা এই ধরনের সিম্পল ব্রেসলাইট মেহেদির ডিজাইন চয়েজ করে থাকে। কেনোনা সিম্পলের মধ্যে হলেও নকশাটি আপনার Smartness অধিক বাড়িয়ে তুলতে সক্ষম! 

Gulf সিম্পল মেহেদি ডিজাইন ফটো
Gulf সিম্পল মেহেদি ডিজাইন ফটো

গাল্ফ মেহেদি ডিজাইনটি অত্যন্ত Sundor এবং মোটা ফর্সা হাতে আর্ট করলে হয়তো সবাই তাকিয়ে থাকবে। এই ধরনের নকশা অবিবাহিতা মেয়েরা বেশি পছন্দ করে। এখানে সিম্পল মেহেদির নকশাটিতে দুইটি ফুল একসাথে লাগানো অবস্থায় আছে, আর তিনদিক থেকে পাতার লতা দেয়া হয়েছে ।

মেহেদি ডিজাইন সিম্পল

Front hand মেহেদি ডিজাইন সিম্পল
Front hand মেহেদি ডিজাইন সিম্পল

হাতের উপরের পার্টের সিম্পল মেহেদি ডিজাইন নকশাটি চোঁখে পরার মতো! ডিজাইনটিতে হাতের কব্জির উপরে একটা লাভ এবং এর ভিতরে-বাহিরে অনেক কারুকাজ করা হয়েছে। সেই সাথে দু’দিক থেকে দুটো লতা দেওয়া হয়েছে। হাতের আঙুল গুলোতে একই ধরনের প্যাটার্ন use করা হয়েছে।

Bold flower মেহেদি ডিজাইন সিম্পল
Bold flower মেহেদি ডিজাইন সিম্পল

ফ্লাওয়ার মেহেদি ডিজাইন সিম্পল নকশাটিতে দুইটি চালতা ফুল আছে। এবং ফূলের মাঝে রয়েছে tatto আকৃতির লতা। চমৎকার ডিজাইনটি গ্রামীণ বাঙালি বালিকাদের হাতে পুষ্পাবেশে চমৎকার লাগবে।

simple মেহেদি ডিজাইন

Butterfly simple মেহেদি ডিজাইন
Butterfly simple মেহেদি ডিজাইন

প্রজাপতির সাথে হালকা কিছু প্যাটার্ন দিয়ে সম্পূর্ন কারুকাজটি সম্পাদিত হয়েছে। চিকন অথবা মোটা সুন্দরী meyeder হাতে নকশাটি  অধিক ভালো লাগবে।

Henna simple মেহেদি ডিজাইন
Henna simple মেহেদি ডিজাইন

হেন্না মেহেদি ডিজাইন ছবি টিতে একটি লাভ এর ভিতরে আড়া- আড়ি দাগ কেটে কোর্ট করা আছে। বাহিরের দিকে গোল করে design করে, এর উপরে ফোঁটা ফোঁটা করে কারুকাজ করা হয়েছে। মোটকথা, এই নকশাটিতে বিন্দু প্যাটার্নটি অধিক ব্যবহৃত হয়েছে।

সিম্পল মেহেদি ডিজাইন ২০২১ ছবি
Strip সিম্পল মেহেদি ডিজাইন ২০২১ ছবি
Strip সিম্পল মেহেদি ডিজাইন ২০২১ ছবি

লতার মতো মেহেদির সাধারণ ডিজাইনটি ভীষণ চমৎকার। এই রকম mehndi’র নকশা চিকন, শ্যামলা, ফর্সা হাতে ভাল লাগবে।

Amazing সিম্পল মেহেদি ডিজাইন ২০২১ ছবি
Amazing সিম্পল মেহেদি ডিজাইন ২০২১ ছবি

রকেট স্টাইলিশ সিম্পল মেহেদির ডিজাইন ফটোটিতে হয়তো আপনার  হাতে অসাধারণ লাগবে। কারণ নকশাটিতে লাভ আকৃতির একটি ফুলের সাথে লাগানো অবস্থায় Roket এর মতো প্যাটার্ন অঙ্কিত হয়েছে। 

মেহেদি ডিজাইন ২০২০ সিম্পল
Nice মেহেদি ডিজাইন ২০২০ সিম্পল
Nice মেহেদি ডিজাইন ২০২০ সিম্পল

সহজের মধ্যে ডিজাইনটি অনেক নাইস! যেকোন ডিজাইনার অল্প সময়ে আঁকতে সক্ষম হবেন। আপনি যদি গোলগাল ফর্সা বা শ্যামলা হাতের অধিকারী হয়ে থাকেন, তবে নকশাটি ফলো করতে পারেন।

Modern easy মেহেদি ডিজাইন ২০২০ সিম্পল
Modern easy মেহেদি ডিজাইন ২০২০ সিম্পল

মর্ডাণ যুগের বালিকারা এই ধরণের মেহেদির কারুকাজ অত্যন্ত ভালোবাসে। সিম্পল ডিজাইন হলেও হাতে খুব সুন্দর ভাবে ফুটে উঠে। চিকন, ফর্সা, শ্যামলা এবং Smart মেয়েদের জন্য নকশাটি ঠিকঠাক যুৎসই হবে।

সম্পর্কিত মেন্দি নকশাঃ সেরা ১০টি নতুন মেহেদি ডিজাইন নকশা আইডিয়া দেখুন

আমাদের সংগৃহীত সিম্পল মেহেদি ডিজাইন ফটো গুলোর মধ্য হতে কোন নকশাটি আপনার কাছে ভালো লেগেছে এবং কোনটি আপনি ব্যবহার করতে বেশ উদ্দীপ্ত তার নির্দ্বিধায় আমাদের সাথে কমেন্টে শেয়ার করতে পারেন। ছবিগুলো আপনার গ্যালারিতে সেভ করতে ইমেজের উপর ক্লিক করে সংরক্ষণ করুন, এবং নিত্য নতুন মেহেদির ডিজাইন আপডেট পেতে আমাদের সাইটটি আপনার ব্রাউজারে বুকমার্ক করে রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *