সহজ মেহেদি ডিজাইন পিকচার 2024, নরমাল মেহেদীর ডিজান

সুন্দর ও সহজ মেহেদি ডিজাইন কার না ভালো লাগে? বিয়ে, ঈদ, পূজাতে বা যেকোন আসন্ন অনুষ্ঠানে বাঙালি মানেই মেহেদীর সাথে হাতকে রাঙিয়ে তুলার অন্যন্য প্রয়াস তো থাকেই! তো আর দেরি কেন? এখনই কোণ মেহেদির বান্ডেল নিয়ে বসে পড়েন Mehndi Art করতে। সেই সাথে আমাদের নজরকাড়া ডিজাইনগুলো ফলো করুন। চলুন, চমৎকার নকশাগুলো দেখা যাক –

সহজ মেহেদি ডিজাইন

Simple সহজ মেহেদি ডিজাইন

হাতের উপরের পীঠের ফুলের মেহেদির ডিজাইনটি খুবই সুন্দন এবং সহজ।  অল্প সময়ে এই নকশাটি কটন বারের সাহায্যে আঁকতে পারেন।

Modern সহজ মেহেদি ডিজাইন

একদম সহজ কিছু প্যাটার্ন নিয়ে ডিজাইনটি সম্পূর্ণ হয়েছে। এই নকশাটি অঙ্কন করার জন্য আপনি প্রথমে, হাতের উপরের পিঠের কব্জিতে তিনটি সোজা করে দাগ দিন। এবারে আড়া-আড়ি করে দাগ দিয়ে কোট তৈরি করে নিন। এবং প্রতিটা কোটের মূল বিন্দুতে ফোটা ব্যবহার করে ফুল বানিয়ে নিন। আর নিজেকে সৌন্দর্য্যের মাঝে উপভোগ করুন অন্যন্য মনোল্লাসে!

টিপসঃ মেহেদির রং গাঢ় করার উপায় জানুন।

মেহেদির ডিজাইন সহজ

Karwa chauth মেহেদির ডিজাইন সহজ

হাতের বেক সাইডের মেহেন্দীর নকশাটি সিম্পলের মধ্যেও দারুণ লাগছে, তাইনা! ডিজাইনটি অঙ্কনের সুবিধার্থে, প্রথমেই আপনি ছোট করে একটি বৃত্ত আঁকবেন এবং মেহেদি দিয়ে সম্পূর্ণ ভরাট করবেন। এরপরে পাপড়ির মতো করে ফুল আর্ট করে নিন। আর ঠিক এভাবেই প্রতিটা পাঁপড়ির ভিতরে Love Shape প্যাটার্ন দিন এবং বাকি অংশ ভরাট করুন। একই ভাবে সবগুলো লাভের ভিতর তিনটি লম্বা করে দাগ দিয়ে উপরে ফোঁটা দিয়ে দিন। সেই আঙুল গুলোতে একধরনের design রয়েছে, সেগুলো আর্ট করতেও ভুলবেন নাহ।

Easy মেহেদির ডিজাইন সহজ

মর্ডান যূগের এই ধরণের ডিজাইন বালিকারা খুব পছন্দ করে থাকে। এভাবে মেহেদি পড়লে ফর্সা, চিকন, শ্যামলা হাতে ভালো লাগবে। নকশাটিতে সাধারণ কারুকাজ রয়েছে, তা তো দেখতেই পাচ্ছেন।

মেহেদি ডিজাইন ছবি সহজ

Beautiful মেহেদি ডিজাইন ছবি সহজ
Beautiful মেহেদি ডিজাইন ছবি সহজ

মেহেন্দির এই নকশাটি সহজের মধ্যে অনেক আকর্ষনীয় লাগছে, তাই না? এই ডিজাইনটি আর্ট করার জন্য প্রথমে আপনি ষ্পষ্টভাবে ফুলটি আঁকুন। এরপর অন্যান্য কারুকাজ গুলো স্টেপ বাই স্টেপ সম্পাদন করুন আর কারিশমা দেখুন।

Henna মেহেদি ডিজাইন ছবি সহজ

লতা আকৃতির মেহেদির ডিজাইনটি এক কথায় চমৎকার! চিকন দেহী ফর্সা মেয়েদের হাতে নকশাটি অসম্ভব ভালো মানাবে। তবে চাইলে স্বাস্থ্যবতী মহিলারা এটি ব্যবহার করলে তেমনটা মন্দ লাগবে নাহ।

মেহেদি ডিজাইন ২০২১ ছবি সহজ
Arabic মেহেদি ডিজাইন ২০২৪ ছবি সহজ

এরাবিক এই ডিজাইনটিও চমৎকার! আপনি যদি মোটা দেহী ফর্সা কিংবা গোলগাল হাতের অধিকারীনি হয়ে থাকেন তবে এই মেহেদীর ডিজাইনটি আপনার হাতে পড়লে হয়তো সবাই তাকিয়ে থাকবে। এবং আপনার স্মার্টনেস অত্যাধিক বাড়িয়ে তুলবে।

Latest মেহেদি ডিজাইন ২০২৪ ছবি সহজ

ডিজাইনটি দেখতে যেমন চমৎকার আকঁতে তেমনি সহজ! আপনি কম সময়ের মধ্যে এই নকশাটি আর্ট করতে পারেন। যদিও Design টিতে চারটি আঙুলে একই ধরণে প্যাটার্ণ ব্যবহৃত হয়েছে; তবে হাতের মাঝে আছে দুইটি ফুল এবং দু্’টি বৃত্ত, যার বাহিরে সুন্দর করে কারুকাজ করা আছে।

সহজ মেহেদি ডিজাইন ২০২৪
Chand সহজ মেহেদি ডিজাইন ২০২৪

ঈদ উপলক্ষ্যে আপনি হয়তো হাতে চাঁদের শেপ বিশিষ্ট সিম্পলের মধ্যে ডিজাইন খুজছেন, তাহলে এই ডিজাইনটি ফলো করতে পারেণ। যদিও এই মেন্দি ডিজাইনটি ছেলেদের হাতে বেশি সুন্দর মানাবে; তবে মেয়ে হিসেবে নকশাটি আপনার হাতে আর্ট করলে, আপনাকেও খুব স্টাইলিশ লাগবে। তবে আপনি চাইলে এ ধরণের নকশা যে কোনো সময় পরতে পারেন। সব ধরণের হাতেই এরকম কারুকাজ ভালো লাগবে আশা করি।  

Unique সহজ মেহেদি ডিজাইন ২০২৪
Unique সহজ মেহেদি ডিজাইন

ডিজাইনটি একদম ইউনিক। নকশাটিতে রয়েছে ময়ুরের মতো ঝুটি, অসংখ্য পাতা এবং সামন্য কারুকাজ। তবে বেশির ভাগ নকশা করা হয়েছে মেহেদি দিয়ে ভরাট করে। এই ধরণের সহজ মেহেদির ডিজাইন আপনি চাইলে কম সময়ে আকঁতে পারেন।

মেহেদি ডিজাইন সহজ

Nice মেহেদি ডিজাইন সহজ

ডিজাইনটি সহজের মধ্যে আশ্চর্য রকমের সুন্দর! নকশাটিতে চারটি ফুল একসাথে রয়েছে এবং তিনটি করে পাতাও আঁকা হয়েছে। হাতের উপরের কব্জি থেকে একটি বড় করে full আঁকা হয়েছে। এরপর পান পাতার মতো শেপস দিয়ে এর ভিতরে এবং বাহিরে design করা হয়েছে। আঙুল গুলোতে একই ধরণের নকশা অঙ্কিত হয়েছে। আপনিও চাইলে এধরণের সহজ মেহেদি ডিজাইন নিজের হাতে এঁকে ফেলতে পারেন এক বসাতেই।

Back hand মেহেদি ডিজাইন সহজ

হাতের উপরের পিঠের ডিজাইনটি খুবই সহজ মেহেদী ডিজাইন হিসেবে খ্যাতপ্রাপ্য। এটি আপনি অল্প সময়ে আর্ট করতে পারবেন বলে মনে করি। তবে এধরণের নকশাগুলো সাধারণত গোল ফর্সা হাতে ডিজাইনটি অধিক মানাবে। 

নরমাল মেহেদী ডিজাইন

Floral নরমাল মেহেদী ডিজাইন

নরমাল ভাবে তিনটি ফুল এঁকে ডিজাইনটি সম্পাদিত হয়েছে। সেই সাথে রয়েছে অনেক অল্প পরিমানে কারুকাজ।

Very নরমাল মেহেদী ডিজাইন
ভেরি নরমাল মেহেদী ডিজাইন

নকশাটি একেবারে সাধারণ তবে আকর্ষনীয়। কেননা বর্তমানের বালিকারা এই ধরণের ডিজাইন বেশি পছন্দ করে থাকে। Design’টি সব ধরণের হাতে ফুটে উঠবে।

সহজ মেহেদী ডিজাইন ছবি

hand সহজ মেহেদী ডিজাইন ছবি

নকশাটি দেখে হয়তো জটিল মনে হচ্ছে তবে ভালো ভাবে লক্ষ করলে বুঝতে পারবেন ডিজাইনটি আসলে ইজি। সহজ মেহেদির ডিজাইনটিতে রয়েছে কয়েকটি ফুল এবং ময়ূরের ঝুটির প্যাটার্ণ। আঙুল গুলোতে রয়েছে সেম কারুকাজ।

New Pretty সহজ মেহেদী ডিজাইন ছবি

নিউ মেহেদির ডিজাইনটিতে সেম ফুলেন প্যাটার্ণ একাধির বার ব্যবহার করা হয়েছে। ভালো ভাবে খেয়াল করলে বুঝতে পারবেন হাতের কব্জির উপরে যে কারুকাজ করা হয়েছে, একই ডিজাইন হাতের আঙুলে রয়েছে, তবে সেটা আরও সহজভাবে। 

নতুন মেহেদী ডিজাইন ছবি
Sera নতুন মেহেদী ডিজাইন ছবি
Sera নতুন মেহেদী ডিজাইন ছবি

নকশাটি চমৎকার! সব ধরণের হাতে করতে পারেণ আশাকরি ভালো লাগবে। চিকন পাপড়ি বিশিষ্ট ফুল অধিক ব্যবহারের মাধ্যমে ডিজাইনটি সম্পন্ন হয়েছে। প্রত্যেকটি আঙুলে একই প্যাটার্ণ রয়েছে।

Stylish নতুন মেহেদী ডিজাইন ছবি
Stylish নতুন মেহেদী ডিজাইন ছবি

স্টাইলিশ সহজ মেহেদির ডিজাইনটি অসম্ভব সুন্দর। Design’টি সব প্রকারের উৎসব, অনুষ্ঠান ছাড়াও ডান, বাম যেকোন হাতে পরিধানের যোগ্য। নকশাটিতে চিকন পাপড়ি দিয়ে ফুল একে, তার বাহিরে mehndi দিয়ে ভরাট করে গোল গোল পাপড়ী দেয়া হয়েছে। শুরুর দিকের কারুকাজ দুইবার অঙ্কিত হয়েছে।

সহজ মেহেদী ডিজাইন
Special সহজ মেহেদী ডিজাইন

ডিজাইনটিতে ঘরের চালের মতো অঙ্কন করে তার ভিতরে এবং বাহিরে খুব সুন্দর করে নকশা করা হয়েছে। এরপর ডট চিহ্ন ইউজ করে মাঝখানে ফুল আকা হয়েছে। আঙুল গুলোতেও অসংখ্য প্যাটার্ণ রয়েছে।

Trending সহজ মেহেদী ডিজাইন
Trending সহজ মেহেদী ডিজাইন

মর্ডান যূগের মেয়েরা এই ধরণের সহজের মধ্যে স্টাইলিশ ডিজাইন লাইক করে। এরকম নকশা আপনি সব সময় হাতে করতে পারেন। চিকন, শ্যামলা, ফর্সা বালিকাদের হাতে এমন Design বেশি ফুটে উঠবে।

ট্রিকস পোষ্টঃ মেহেদীর রং উঠানোর উপায় জানুন। হাত, পা এমনকি কাপড় থেকেও রঙ তুলতে পারবেন।

আশাবাদ,

আমাদের উল্লেখিত সহজ মেহেদি ডিজাইন নকশাগুলোর মধ্যে হতে কোনটি আপনার কাছে সেরা বলে মনে হয়েছে এবং কোন ডিজাইনটি আপনি আর্ট করা সহজ বলে মনে করেন, তা’ আমাদেরকে কমেন্ট  করে জানান। এছাড়া আপনি যদি আরো নতুন কোন ডিজাইন চান; তাহলে ঠিক কোন ধরনের ডিজাইনগুলো আপনার জন্য আমরা উপস্থাপন করব তা অবশ্যই উল্লেখ করবেন। ধন্যবাদ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *