১০০+ নতুন মেহেদী ডিজাইন পিক ২০২৪, মেহেদির সেরা ছবি

আপনার হাতকে মেহেদির ছোঁয়ায় রাঙিয়ে তুলতে ১০০+ {সেরা ছবি} মেহেদী ডিজাইন পিক (Mehndi Design) দেখুন। আমাদের নতুন মেহেদি ডিজাইন সিম্পল ছবিগুলো খুবই আকর্ষনীয়।

বিয়ে, ঈদ, পূজা ও বিভিন্ন উৎসবে আপনার হাতকে মেহেদির ছোঁয়ায় রাঙিয়ে তুলতে মেহেদী ডিজাইন বাছাইকরা ১০০+ ছবি এবং নকশা আপলোড করেছি।

মেহেদী ডিজাইন

হাতের কব্জির মেহেদী ডিজাইন
হাতের কব্জির মেহেদী ডিজাইন

বিয়ে-শাদী,  হলুদ সন্ধ্যা, ঈদুল ফিতর ও ঈদ উল আযহা,  এবং দুর্গাপূজায় হাতের কব্জি থেকে নিয়ে পাঁচ আঙ্গুলের সবগুলোতে সুন্দরভাবে নকশার ডিজাইন করে আপনার হাতকে আরো আকর্ষণীয় করতে ফ্যাশনের  মহনায় নিজেকে সজ্জিত করুন মেহেদী ডিজাইনের আইডিয়া নিয়ে।

হাতের জামাই বধু মেহেদী ডিজাইন

আমাদের {সেরা ছবি} নতুন মেহেদি ডিজাইন সিম্পল নকশাগুলো খুবই আকর্ষনীয় এবং যেনো ছেলেদের, মেয়েদের, শিশু ও বাচ্চাদের সহ যেকারো জন্যই পারফেক্ট হয়; সেভাবেই তালিকাবদ্ধ করা হয়েছে। আশা করি, আপনি উপকৃত হবেন।

মেহেদী ডিজাইন

মেহেদী ডিজাইন ২০২৩

প্রথমেই একটি সিম্পল মেহেদী ডিজাইন ছবি দেখালাম। হাতের পিঠে একটি বর্গাকৃতির নকশার সাথে মধ্যমা আংগুলি পর্যন্ত আড়াআড়ি ভাবে সংযুক্ত করা এই ডিজাইনটির সহজলভ্যতা দেখেই বুঝা যায়, এটি অংকন করতে খুব একটা বেশি সময় লাগবে না।

তবে নকশাটি ছোট বড়, ছেলে মেয়েদের  চিকন কিংবা মোটা হাতে সিম্পলের মধ্যে চমৎকার লাগবে।

মেহেদী ডিজাইন সেরা ছবি
মেহেদী ডিজাইন সেরা ছবি

মেহেদী ডিজাইন: একদম সিম্পলের মধ্যে হাতের তালুর এক কার্নিশে কনিষ্ঠা আঙ্গুল বরাবর লতা আকৃতির  মেহেদীর এই ডিজাইনটি যে কারো নজর কাড়তে বাধ্য হবে।

মেহেদী ডিজাইন ছেলেদের

শুধুমাত্র মেয়েরাই মেহেদী ডিজাইন ব্যবহার করে না। বরং একসাথে তাল মিলিয়ে সৌন্দর্য বৃদ্ধি করতে ছেলেরাও মেহেদির ডিজাইন ব্যবহার করে থাকে।

হাতের new মেহেদী ডিজাইন

শুধুমাত্র ঈদ পূজা পার্বণেই নয়, বরং ধর্মীয় অনুষ্ঠানাদি ছাড়াও বিয়ে-সাদী এবং বিভিন্ন পিকনিক আয়োজন উপলক্ষে মেয়েদের পাশাপাশি ছেলেরাও বিভিন্ন ব্র্যান্ডের মেহেদী পড়ে থাকেন। 

মেহেদী ডিজাইন ছেলেদের For Men mehndi design
মেহেদী ডিজাইন ছেলেদের For Men mehndi design

এই নকশাটিকে দেখুন! একটি বৃত্তাকার ফুলের মধ্যে গুল গুলিয়ে অনেকগুলো শেপ তৈরি করা হয়েছে। যে সকল পুরুষেরা সুন্দর বর্ণের অধিকারী, তাদের হাতে এই ডিজাইনটি চমৎকারভাবে ফুটে উঠবে।

মেহেদী ডিজাইন ছেলেদের image 2

গার্লফ্রেন্ডের মন জয় করতে কিংবা যেকোন কারণেই হোক! ছেলেরা এধরণের আকর্ষনীয় রকমের মেহেদীর দিজাইন পড়ে স্টাইল করতে বেশ পছন্দ করে থাকে।

মেহেদী ডিজাইন ছেলেদের image 03

ট্যাটু মতো দেখতে এই মেহেদীর ডিজেন টি পুরুষের হাতে অন্যরকম ভাবে চমৎকার লাগে। আপনি যদি মধ্যবয়সী পুরুষ হয়ে থাকেন, তাহলে ডিজাইন টি ডান হাতে বা বাম হস্তে এঁকে দেখুন, আপনাকে নিশ্চয় দুর্দান্ত দেখাবে।

মেহেদী ডিজাইন ছেলেদের image 04

সার্কেল ক্রোশের মেহেদী ডিজাই টি গেম লাভারদের জন্য। বিশেষত পাবজি ও ফ্রি ফায়ার গেমারদের জন্য গেমিং মেহেদী ডিজাইনটি অনবদ্যভাবে ব্যবহার করে। আপনি চাইলেও ট্রেন্ডিং এর শীর্ষে থাকা এই নকশাটি হাতের তালুর মেহেদী ডিজাইন হিসেবে ইউজ করে দেখতে পারেন।

মেহেদী design

মেহেদী design new
মেহেদী design new

মেহেদির এই ডিজাইনটি হাতের তালুতে কিংবা পিঠে যেকোনো জায়গায় দিতে পারবেন। আপনার গায়ের রং সাদা কিংবা শ্যামলা হোক না কেন, সিম্পল আকৃতির এই নকশাটি জমজমাট লাগবে ক্ষুদ্র আকৃতির হাতে। মূলত একটি বেলি/বকুল ফুলকে দ্বিখন্ডিত করে একটি সেপ একদিকে আরেকটি তার বিপরীত পার্শ্বে আঁকা হয়েছে। 

পায়ে মেহেদী ডিজাইন
পায়ে মেহেদী ডিজাইন
পায়ে মেহেদী ডিজাইন

বাটা কোম্পানির জুতার মত বেলিফুল সংক্রান্ত বেল্ট মিশ্রিত পায়ে মেহেদীর ডিজাইনটি যে কোন লম্বা ও চিকন মেয়েদেরকে বেশ স্মার্ট লাগবে। এই ডিজাইনটি চিকন মেয়েদের লম্বা পায়ে আর্ট করলে বুঝা যাবে না সে জুতা পড়েছে কি পড়ে নাই। বিয়ে-শাদী উপলক্ষে গায়ে হলুদের অনুষ্ঠানে হলুদ শাড়ির সাথে এরকম পায়ে মেহেদি ডিজাইন সুন্দর মানাবে।

পায়ে মেহেদী ডিজাইন নুপুর

নুপুরের মতো দেখতে এই ডিজাইনটি দম্পতিদের সুখ সম্ভাবনাকে বৃদ্ধি করতে দারুন কাজে দিবে। বাসর ঘরে আপনার বরের সামনে নিজেকে উন্মুক্তভাবে উপস্থাপন করতে নুপুরের মেহেদি ডিজাইন টি চমৎকারভাবে কার্যকরী হবে। যা আপনার নব বরকে আপনার প্রতি আকৃষ্ট করতে জাদুর মত ম্যাজিক ডিজাইনে পরিণত হতে সক্ষম।

পায়ে মেহেদী ডিজাইন ০৬

এছাড়াও বিভিন্ন পূজা পার্বণ উৎসব উপলক্ষে ফুলাকৃতির আলপনা টাইপের ডিজাইনটি আপনার পায়ের চারিদিকে আঁকতে পারেন। নীল রঙের কিনবা লালিমা বর্ণের শাড়ির সাথে পায়ের এই ডিজাইনটি চমকপ্রদভাবে ফুটে উঠবে।

মেহেদী পায়ের ডিজাইন
পায়ে মেহেদী ডিজাইন ০৪

বিয়ে-শাদী এবং পারিবারিক অনুষ্ঠান উপলক্ষে শাড়ি বা থ্রি-পিসের সাথে এই ডিজাইনটি আপনার পা’ কে নন্দিতভাবে স্মার্ট করে তুলবে। স্মার্ট করে তুলবে।

পায়ে মেহেদী ডিজাইন ০৫

বিশেষত সুন্দরী মেয়েদের কালো কাপড়ের শাড়িতে দেখতে যেমনি চমকপ্রদ লাগে, ঠিক তেমনি পায়ের পিঠের উপর বৃত্তবিশিষ্ট এবং গোড়ালিতে নুপুর যুক্ত ডিজাইনটিতে আপনার সৌন্দর্য্য উজ্জিবিত করার মতো কারিশমা রয়েছে।

মেহেদী পিক

মেহেদী পিক Latest
মেহেদী পিক Latest

অর্ধ হাত অব্দি এইরকম মেহেদী পিক দেখে মেহেন্দি পড়লে আপনাকে একদম নববধূর মতই লাগবে। প্রিয়জনকে আকৃষ্ট করার উদ্দেশ্যে এই ডিজাইনটি একবার হল হাতে পড়ে দেখবেন; আশা করি আপনার প্রিয় মানুষটাকে উত্তেজনাপূর্ণ করতে  সক্ষম হবেন।

মেহেদী ডিজাইন পিক

মেহেদী ডিজাইন পিক Simple
মেহেদী ডিজাইন পিক Simple

লক্ষ্মী পূজা ও সরস্বতী পূজা উপলক্ষে শাড়ির সাথে সম্পূর্ণ হাতের কোন বিশিষ্ট এই মেহেদী ডিজাইন পিকটি যেকোনো সুন্দরী রমণীর চিকন হাতে বেশ মানাবে। অবশ্য মেহেদি পরা হাতে যদি কাচের চুড়ি পড়েন, তাহলে তো আপনার সৌন্দর্যের প্রশংসা কুড়িয়ে ক্ষান্ত হওয়ার কোন অবকাশই থাকবে না। 

গর্জিয়াস মেহেদি ডিজাইন
সিম্পল গর্জিয়াস মেহেদি ডিজাইন ইমেজ
সিম্পল গর্জিয়াস মেহেদি ডিজাইন ইমেজ

নতুন ট্রেনডিনে থাকা গর্জিয়াস জুয়েলারি মেহেদি ডিজাইন নকশাটি সুন্দরী তরুণী ও মধ্যবয়সী বিবাহিত মহিলাদের মিডিয়াম পুরুত্বের হাতে যথাযথভাবে চমৎকার লাগবে। আপনার শরীরের গঠন যদি গুলুমুলু টাইপের হয়ে থাকে; তাহলে এই মেহেদী ডিজাইনটি আপনাকে পরীর মত সুন্দরী রমণীর  তকমা পেতে সহায়ক হবে।

New গর্জিয়াস মেহেদী ডিজাইন Trending Pic
New গর্জিয়াস মেহেদী ডিজাইন Trending Pic

এই ডিজাইনটি ঈদের মেহেদী ডিজাইন হিসেবে সালে বেস্ট ট্রেন্ডিনে ছিল। তবে এরকম চমৎকার মেহেন্দির নকশা কখনই জনপ্রিয়তা থেকে ছিটকে পরবেনা।

মেহেদী ডিজাইন নিয়ে আপনারা আরও যেসব প্রশ্ন জিজ্ঞাসা করেন

কোন মেহেদী সবচেয়ে ভালো?

গুণগত মানের কথা বিবেচনা করে, বাংলাদেশ ও ইন্ডিয়ার বর্তমানে ভালো মানের মেহেদী হলো: কাবেরি, রাঙাপরী, লীজান, স্মার্ট মেহেদি ও শাহজাদী ব্র্যান্ডের Mehndi. তবে দামের দিকে চিন্তা করলে, কম দামে আপনি মমতাজ, আলমাস, এলিট মেহেদি রয়েছে। সার্বিক বিবেচনায় তালিকা অনুসারে এই ব্র্যান্ডের মেহেদিগুলো কার্যকরী ও ত্বকের জন্য নিরাপদ।

কোন মেহেদীর রং ভালো?

মূলত কয়েকটি বিষয়ের উপর মেহেদীর রংয়ের ভালো মন্দ বিচার করা উচিত। যেমন: হাতের ত্বক। কারো হাত তৈলাক্তযুক্ত, কারোটা খসখসে আবার কারো চামড়া উজ্জল ও স্বতেজ বিশিষ্ট। তবে সবকিছু মিলিয়ে গড়হারে বলা যায়, রাঙ্গাপরী, কাভেরি ও স্মার্ট মেহেদির রঙ ভালো।

ট্যাটু করতে কোন ধরনের মেহেদি ব্যবহার করা উচিত?

ছেলেদের মেহেদির ট্যাটু ডিজাইন করতে সাধারণত কাভেরি টাইপের কোণ মেহেদী ব্যবহার করা হয়। তবে, হেনা মেহেন্দি ট্যাটু করার জন্য সেরা।

প্রাকৃতিক মেহেদী কোনটি?

এক সময় রাঙাপরী প্রাকৃতিক উপায়ে তৈরি করা হলেও, বর্তমানে বাজারের সকল ব্র্যান্ডের মেহেদীদে রাসায়নিক কেমিক্যাল মেশানো হয়। তাই এখন মেহেদি গাছের সবুজ পাতা দিয়ে শিল পাটা বা ব্লেন্ডার করা মেহেদি বাটা”কেই প্রাকৃতিক মেহেদী বলা হয়।

সম্পর্কিত পোষ্টঃ হালকা মেহেদি ডিজাইন পিক, ছেলে মেয়ে, বাচ্চাদের নতুন মেহেদীর ছবি

পরিশেষে,

আমাদের বাছাই করা ১০০+ {সেরা ছবি} নতুন মেহেদী ডিজাইন ছবি গুলো আপনার কাছে কেমন লাগলো, তা জানাবেন। এবং ভবিষ্যতে মেহেদির আইডিয়া পেতে, আর্টিকেলটি আপনার ফেসবুকের টাইম লাইনে শেয়ার করুন। ধন্যবাদ।।

One Comment on “১০০+ নতুন মেহেদী ডিজাইন পিক ২০২৪, মেহেদির সেরা ছবি”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *