হাতের মেহেদী ডিজাইন (New Mehndi Designs For Hand)

মেয়েদের ও ছেলেদের হাতের মেহেদী ডিজাইন (Hand Mehndi Designs) নানা রকম উৎসব ও অনুষ্ঠানের আয়োজন উপলক্ষে ব্যবহার করা হয়ে থাকে। আজকের আর্টিকেলটিতে হাতের আঙ্গুলের, তালুর, এপিঠ ও কপিড উভয়পৃষ্ঠের হাতের মেহেদি ডিজাইন নকশা সহ পিকচার সংগ্রহ সম্ভার করেছি। আমাদের সংগৃহীত মেহেন্দির ছবিগুলো থেকে যে কোনটি ইচ্ছা আপনার পছন্দমত ইউজ করতে পারেন।

হাতের মেহেদী ডিজাইন

হাতের মেহেদী ডিজাইন Young girl
হাতের মেহেদী ডিজাইন Young girl

জটিল রকমেরই হাতের মেহেদি ডিজাইনটি মধ্যবয়সী বা তরুণীদের বাম হাতে বেশ মানাবে। তবে চিকন হাতের চাইতে মোটামুটি প্রশস্ত বাঁ হাতের  অধিকারী মেয়েদের জন্য এটি একটি পারফেক্ট ডিজাইন হিসেবে বিবেচিত।

হাতের মেহেদির পিক

হাতের মেহেদির পিক For Young Girl
হাতের মেহেদির পিক For Young Girl

সিম্পল ডিজাইনের মধ্যে এই নকশাটি ফর্সা ত্বকের চিকন মেয়েদের জন্য বেশ মানানসই হবে। আপনি যদি কর্মব্যস্ত হয়ে থাকেন; তাহলে যে কোন বিয়ে বাড়ি অথবা অনুষ্ঠানের সাজসজ্জা জন্য ঝটপটেই সিম্পল ডিজাইনটির ছোঁয়ায় আপনাকে মোটামুটি ভালই লাগবে। কারন এই ডিজাইনটি আঁকতে যেমন কম সময় লাগবে, তার চাইতে তুলনামূলক অনেক বেশি দৃষ্টিনন্দিত আকর্ষণীয়ভাবে ফুটে উঠবে।

হাতের মেহেদি ডিজাইন

হাতের মেহেদি ডিজাইন For think Hand
হাতের মেহেদি ডিজাইন For think Hand

ফর্সা ও শ্যামলা বর্ণের যে কারো চিকন হাতে এই ডিজাইনটি সৌন্দর্যের মহিমা বয়ে আনবে। পূজা কিংবা ঈদ উৎসব ও ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন উপলক্ষে বৃত্ত ও অর্ধবৃত্তের সাথে চেইন আকারের এই নকশাটি আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন।

হাতে মেহেদি ডিজাইন
হাতে মেহেদি ডিজাইন Arabic Style
হাতে মেহেদি ডিজাইন Arabic Style

ফুল ও তৃণলতার সাথে এরাবিক স্টাইলের এই ডিজাইনটি ছেলে এবং মেয়ে সকলের হাতে সমানহারে পারফেক্ট ভাবে সুন্দর লাগবে। সৌদি আরব, দুবাই এবং আরব আমিরাতের সকল দেশেই মুসলিম মহিলাগণ কমবেশি এই ধরনের এরাবিয়ান  মেন্দি ডিজাইনগুলো ব্যবহার করে থাকেন। মুসলিম সংস্কৃতি গড়ানার এই মেহেদির নকশাটি আপনার হাতে উজ্জ্বলভাবে ফুটিয়ে তুলতে আজই আঁকতে বসুন।

হাতের উপরের মেহেদি ডিজাইন

হাতের উপরের মেহেদি ডিজাইন Trending Mendi Nowksha
হাতের উপরের মেহেদি ডিজাইন Trending Mendi Nowksha

একটি সার্কেল কে কেন্দ্র করে হাতের উপরে লেপটানো এই ডিজাইনটি দুই আঙ্গুলের উপর চেইন আকারে তরুলতার নকশার সাথে উজ্জ্বলভাবে ফুটে উঠেছে। কালো ত্বকের মেয়েদের জন্য এই ডিজাইনটি পারফেক্ট হলেও, যদি আপনি সুন্দরী কন্যা হয়ে থাকেন তবে আপনিও এটি পরতে পারেন।

হাতের আঙ্গুলের মেহেদি ডিজাইন

হাতের আঙ্গুলের মেহেদি ডিজাইন Three designs in one place
হাতের আঙ্গুলের মেহেদি ডিজাইন Three designs in one place

যদি আপনি শুধু হাতের আঙ্গুলে ডিজাইন করতে চান, তাহলে নিচের পিকচারে দেওয়া আপনার হাতের বাঁ পাশ থেকে প্রথম ছবিটির নকশাটি ব্যবহার করতে পারেন। আর যদি আপনি একটু স্টাইলিশ  রকমের ফুল সমৃদ্ধ নকশা পেতে চান তাহলে ঠিক মাঝখানের ডিজাইনটি ফলো করুন।

এবং সর্বশেষ তৃতীয় নং ছবিটি হাতের কব্জি থেকে নিয়ে তর্জনীয় সাহাদাত আঙ্গুল পর্যন্ত একচ্ছত্রভাবে লম্বা আকৃতির ডিজাইনের জন্য পারফেক্ট হবে। তবে এই নকশাটি অঙ্কন করা নতুনদের জন্য একটি সময় সাপেক্ষ তো বটেই।

ছেলেদের মেহেদি ডিজাইন ছবি
ছেলেদের মেহেদি ডিজাইন ছবি Traditional Design
ছেলেদের মেহেদি ডিজাইন ছবি Traditional Design

কব্জি থেকে হাতের ব্যাচ আকৃতির এই মেহেদির নকশাটি আপনার হাতকে সম্পূর্ণভাবে প্রসফরিত করতে যথেষ্ট। বিয়ে-শাদী উপলক্ষে এ ধরনের ব্রাইডাল ডিজাইনগুলো বেশ জনপ্রিয় এবং প্রচলিত।

হাতে মেহেদি দেওয়ার ডিজাইন
হাতে মেহেদি দেওয়ার ডিজাইন Full
হাতে মেহেদি দেওয়ার ডিজাইন Full

ফুল, মালা এবং ময়ূর আকৃতির বৈশিষ্ট্যের সাথে পাঁচটি আঙ্গুল জুড়েই চেইন সমৃদ্ধ হাতে দেওয়ার মত এই মেহেদী ডিজাইন টি বড়দের হাতে বেশি মানাবে। তবে আপনার দেহের গঠন যদি হৃষ্টপুষ্ট হয়ে থাকে; তাহলে গুলুমুলু চেহারার সাথে প্রশস্ত হাতজুড়ে সম্পূর্ণভাবে নকশাটি আঁকালে চমৎকারভাবে জলজ্যান্তভাবে ফুটে উঠবে।

হাতে ফুলের মেহেদী ডিজাইন

হাতে ফুলের মেহেদী ডিজাইন
হাতে ফুলের মেহেদী ডিজাইন

শিউলি ফুলের শেডে তরুলতা বৈশিষ্ট্যপূর্ণ  কুলের এই মেন্দি ডিজাইনটি শিশু-বয়স্ক, ছেলে-মেয়ে সকলের হাতে সুন্দর ভাবে পাঁপড়ি আকারে ফুটে উঠবে। তবে চিকন হাতের চেয়ে প্রশস্ত হাতে এই ডিজাইনটি এক অনন্য আকর্ষণের ছোঁয়া দিবে। আপনি যদি মাধ্যমিক স্কুল পর্যায়ের,  কলেজের কিংবা ইউনিভার্সিটি শিক্ষার্থী হয়ে থাকেন; তাহলে এই মেহেদির ট্রেন্ডিং ডিজাইনটি আপনার হাতে পরম স্পর্শে বইতে পারেন। 

হাতে মেহেদী ডিজাইন

হাতে মেহেদী ডিজাইন For New Designer
হাতে মেহেদী ডিজাইন For New Designer

কব্জি থেকে নিয়ে হাতের এপাশ থেকে ওপাশ পর্যন্ত সম্পূর্ণ ভাবে সবগুলো আঙুলের মেহেদির ডিজাইন টি আপনার চিকন হাতের ফর্সা ত্বকের সাথে সুন্দরভাবে মানানসই হবে। তবে অন্যান্য ডিজাইনের চাইতে মেহেদির এই নকশাটি সাধারণত বড় ও চওড়া বিশিষ্ট হাতে অপরূপ লাগবে, এ কোথাও অস্বীকার করার কোন  উপায় নেই। তাই যদি আপনার হাতের আঙ্গুলগুলো লম্বা কলা গাছের মত হয়ে থাকে; তাহলে এই ডিজাইনটি আপনার জন্য পারফেক্ট হবে।

হাতের মেহেদীর ডিজাইন

হাতের মেহেদীর ডিজাইন For Mehndi Lover
হাতের মেহেদীর ডিজাইন For Mehndi Lover

কব্জিতে গোলাপ ফুল এবং হাতের  পৃষ্ঠা অংশে বড় আকৃতির ফুলের খোপ; সেই সাথে সারিবদ্ধ ভাবে একাধারে চারটি আঙুলে অর্ধেক ফুলের নকশার  কারণে আপনার হাতে মেহেদির রঙিন ছোঁয়ায় আকর্ষণীয় করে তুলতে আর কিসের প্রয়োজন? তো আর দেরি করছেন কেন! কাবেরী মেহেদি বা  বা শাহজাদী ব্র্যান্ডের মেহেন্দির সাহায্যে এখনই আঁকতে বসে পড়ুন।

হাতে মেহেদীর ডিজাইন

হাতে মেহেদীর ডিজাইন New Style
হাতে মেহেদীর ডিজাইন New Style

কব্জি থেকে নিয়ে হাতের পৃষ্ঠা পর্যন্ত একটি বৃত্তকে কেন্দ্র করে ছোট ছোট তরুলতার পাতা বিশিষ্ট এই পাঁচ আঙ্গুলেয়া হাতের মেহেদীর ডিজাইন টি পরিধান করলে যে কেউ আপনার প্রতি ক্রাশ খেতে বাধ্য হবে। কারণ এই ডিজাইনটিতে এমন কিছু নকশার কারুকাজ করা হয়েছে, যা হুবহু অনুসরণ করলে আপনি একজন অভিজ্ঞ ডিজাইনার হিসেবে লোক সমাবেশে পরিচিতি লাভ করতে পারবেন।

হাতের মেহেদির ডিজাইন

হাতের মেহেদির ডিজাইন New and Simple
হাতের মেহেদির ডিজাইন New and Simple

অতি সাধারণের মধ্যে গর্জিয়াস টাইপের মেয়েদের স্টাইল যদি আপনার পছন্দ হয়ে থাকে, তাহলে এই নকশাটি আপনার সংগ্রহে রাখতে পারেন এখন কিংবা ভবিষ্যতে নিজের হাতকে মেহেদির ছোঁয়ায় রাঙিয়ে  তোলার জন্য। এই ডিজাইনটির অন্যতম সুবিধা হচ্ছে, নকশাটি যেমন দেখতে গর্জিয়াস তেমনি অঙ্কন করতেও সহজ এবং অনেক কম সময় লাগবে।

ছেলে ও মেয়েদের হাতে মেহেদির ডিজাইন
মেয়েদের হাতে মেহেদির ডিজাইন
মেয়েদের হাতে মেহেদির ডিজাইন

হাতের কব্জির অগ্রভাগ থেকে শিউলি ফুলের সাথে মোরগ ঝুটির এক অনবদ্য কম্বাইনেশন স্টাইলটি সুন্দরী রমণীদের হাতে আকর্ষণীয়ভাবে ফুটে উঠবে। তবে প্রশস্ত হাতের চাইতে চিকন হাতে বেশ মানাবে মোরগঝুঁটি গড়ানোর এই ডিজাইনটি।

পরিশেষে, আমাদের সংগৃহীত ইউনিক হাতের মেহেদী ডিজাইন ও নকশাগুলো যদি আপনার কাছে ভালো লেগে থাকে, তাহলে সোশ্যাল মিডিয়ার প্রোফাইল ওয়ালে অথবা টাইমলাইনে শেয়ার করে সংরক্ষণে রাখতে পারেন। আপনার প্রতি বিশেষ অনুরোধ: হাতের মেহেদি ডিজাইন ছবিসহ আর্টিকেলটি আপনার প্রিয়জন এবং পরিচিত বন্ধু-বান্ধবের সাথে শেয়ার করুন। ধন্যবাদ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *